ব্লগার ওয়েবসাইটে বাংলা ফন্ট যুক্ত করার নিয়ম [Best Method]

ব্লগিংয়ে মূল আয়ের উৎস হলো গুগল অ্যাডসেন্স সহ বিভিন্ন অ্যাড নেটওয়ার্ক। এদিক থেকে আমাদের মতো ক্ষুদ্র ব্লগারদের প্রথম ও প্রধান লক্ষ্য থাকে গুগল অ্যাডসেন্স। একটা সময় ছিলো যখন বাংলা ভাষায় গুগল অ্যাডসেন্স অ্যাপ্রুভাল দিতো না। কিন্তু প্রতিনিয়ত বাংলা ভাষায় ব্লগিং ওয়েবসাইটের পরিমাণ বৃদ্ধি পাওয়ায় বর্তমানে বাংলা ব্লগসাইটে গুগল অ্যাডসেন্স অনুমোদন পাওয়া যায়।

How To Add Fonts Text Today?

ব্লগার ওয়েবসাইটে বাংলা ফন্ট যুক্ত করার নিয়ম

একটা ব্লগ সাইটের প্রাণ হলো আর্টিকেল। আর আর্টিকেল দেখতে যদি সুন্দর ও গোছানো না হয় তাহলে বেশ বেমানান দেখায়। আর্টিকেলকে সুন্দর করতে প্রয়োজন উপযুক্ত ভাষার মানানসই ফন্ট। আজকের এই আর্টিকেলে আমরা দেখবো ব্লগারে বাংলা ফন্ট যুক্ত করার নিয়ম।

কীভাবে ব্লগারে বাংলা ফন্ট যুক্ত করবেন

ব্লগারে ওয়েবসাইট বানাতে আমরা যেসব থিম বা টেমপ্লেট ব্যবহার করি সেগুলোর অধিকাংশ থিমেই গুগল ফন্ট ব্যবহার করা হয়। কিন্তু আমরা যারা বাংলা ভাষায় ব্লগিং করতে চাই তারা বেশ মুশকিলে পড়ে যায়।

কারণ থিমের ফন্টগুলো ইংরেজি ভাষার ফন্ট, যা বাংলা লেখায় খুবই খারাপ দেখায়। এজন্যই আপনাদের জানার প্রয়োজন হয় কীভাবে ব্লগারে বাংলা ফন্ট যুক্ত করবেন।

ব্লগার ওয়েবসাইটে বাংলা ফন্ট যুক্ত করতে হলে আমাদের ওয়েব ফন্ট লাগবে যেখানে ফন্টের প্রয়োজনীয় সকল স্টাইল শীট (Stylesheet) ও সিএসএস (CSS) তৈরি করা থাকে।

নির্দিষ্ট কোনো ফন্ট আপনার ব্লগার সাইটে যুক্ত করতে হলে প্রথমেই সেই ফন্টটটিকে একটা হোস্টিং সার্ভারে আপলোড করতে হবে তারপর সেখানে ফন্টের স্টাইল শীট ও সিএসএস তৈরি করতে হবে। পরবর্তীতে এই এলিমেন্টগুলো ব্যবহার করে ব্লগার ওয়েবসাইটে বাংলা ফন্ট যুক্ত করা যায়।


EmoticonEmoticon